পটুয়াখালীর গলাচিপায় ৫০ সেকেন্ডের টর্নেডোতে উড়ে গেল অর্ধশতাধিক ঘরবাড়ি

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৯:৫১ পিএম, ১২ জুন ২০১৮

সেকেন্ডের টর্নেডোতে উড়ে গেল অর্ধশতাধিক ঘরবাড়ি
পটুয়াখালীর গলাচিপার বিভিন্ন স্থানে টর্নেডোর আঘাতে অর্ধশতাধিক বসতঘর লন্ডভন্ড হয়ে গেছে। সোমবার রাত সোয়া ৯টার দিকে মাত্র ৫০ সেকেন্ডের টর্নেডোর আঘাতে আধাপাকা ও কাঁচা ঘরবাড়ি উড়িয়ে নিয়ে যায়।
টর্নেডোতে উড়ে গেল অর্ধশতাধিক ঘরবাড়ি
টর্নেডোর আঘাতে গাছপালা উপড়ে পড়ে বেশকিছু ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়। উপজেলা প্রসাশন ঘটনার পরই ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছে। ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করে ক্ষতিপূরণ দেয়ার পদক্ষেপ গ্রহণ করছে উপজেলা প্রশাসন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তপন কুমার ঘোষ জানান, রাত সোয়া ৯টার দিকে টর্নেডোর আঘাতে উপজেলার ১নং গলাচিপা ইউনিয়নের বোয়ালিয়া ও পানপট্টি ইউনিয়নের সেনের হাওলা, তুলাতলী ও গ্রামর্দন এলাকার অর্ধশতাধিক ঘরবাড়ি উড়িয়ে নিয়ে যায়। মাত্র ৫০ সেকেন্ডের টর্নেডোতে সর্বশেষ পাওয়া খবরে বোয়ালিয়া এলাকায় ২৫টি, পানপট্টি ইউনিয়নের সেনের হাওলা, তুলাতীল ও গ্রামর্দশন এলাকায় অন্তত ৪০টি আধা পাকা ও কাঁচা ঘরবাড়ি সম্পূর্ণ ও আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে।
টর্নেডোতে উড়ে গেল অর্ধশতাধিক ঘরবাড়ি

গলাচিপা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তৌসিফ আহমেদ বলেন, সোমবার রাতেই ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছি। তালিকা তৈরির কাজ দ্রুত শেষ করে ক্ষতিগ্রস্তদের বসতঘর মেরামত ও নির্মাণ করে দেয়া হবে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)